ISL 2023 Mohun Bagan vs East Bengal 2-2 : Goal, Highlights

Mohun Bagan vs East Bengal : 2023-24 ইন্ডিয়ান সুপার লিগ মরসুমের বহুল প্রত্যাশিত কলকাতা ডার্বি শনিবার, 3 ফেব্রুয়ারি, সন্ধ্যা 7:30 টায় সল্টলেক স্টেডিয়ামে ইস্ট বেঙ্গল এফসি-এর বিরুদ্ধে মোহনবাগান সুপার জায়ান্ট মুখোমুখি হয়েছিল। এক শতাব্দীরও বেশি সময় ধরে বিস্তৃত প্রতিদ্বন্দ্বিতার সাথে ঐতিহাসিক তাৎপর্যপূর্ণ এই সংঘর্ষটি একটি রোমাঞ্চকর ম্যাচ অনুষ্ঠিত হয়।

রেড অ্যান্ড গোল্ড ব্রিগেড একটি শক্তিশালী প্রতিযোগী হিসাবে ময়দানে প্রবেশ করেছে, ওডিশায় কলিঙ্গা সুপার কাপে তাদের সাম্প্রতিক বিজয়ের দ্বারা উচ্ছ্বসিত। প্রাক্তন বেঙ্গালুরু এফসি প্রধান কোচ কার্লেস কুয়াড্রেটের নিয়োগের সাথে দলের ভাগ্য একটি ইতিবাচক মোড় নিয়েছিল, তাদের ডুরান্ড কাপের ফাইনালে নিয়ে যায় এবং আইএসএল প্রচারের মধ্য দিয়ে প্লে-অফ স্পট নিশ্চিত করে। কলিঙ্গা সুপার কাপে তাদের মুকুট কৃতিত্ব শুধু অতীতের হতাশাগুলোই মুক্ত করেনি বরং পরের বছর এশিয়ায় প্রতিযোগিতা করার জন্য একটি লোভনীয় স্থানও অর্জন করেছে।

ISL 2023 Mohun Bagan vs East Bengal: Goal, Highlights

এমবিএসজি প্রধান কোচ আন্তোনিও হাবাস কলকাতা ডার্বির রেফারি রাহুল গুপ্তার উপর 55তম মিনিটে ইস্টবেঙ্গলকে পেনাল্টি দেওয়ার জন্য তার ক্ষোভ প্রকাশ করেছিলেন, যা ইস্টবেঙ্গলকে 2-1 তে এগিয়ে যেতে দেয়।

মোহনবাগান শেষ পর্যন্ত দেরীতে সমতা আনে 2-2 ড্রয়ে ম্যাচটি শেষ করে , আন্তোনিও হাবাস মনে করেছিলেন যে রেফারি তার অনেক সিদ্ধান্ত ভুল করেছেন, যার মধ্যে ব্রেন্ডন হ্যামিলের একটি দুর্বল ট্যাকেলের জন্য নিশু কুমারকে নরমভাবে ছেড়ে দেওয়া সহ, যা খেলোয়াড়কে বাধ্য করেছিল। তাড়াতাড়ি মাঠ ছেড়ে দিন

কলকাতা ডার্বির পরে অফিসিয়াল ব্রডকাস্টার স্পোর্টস 18 কে হাবাস বলেছেন, “রেফারির দ্বারা খারাপ কল ছিল। এটি একটি পেনাল্টি ছিল না, হ্যামিলের ফাউলও একটি লাল কার্ডের দাবিদার। রেফারির আজ রাতে আরও ভাল করা উচিত ছিল,”

রাহুল গুপ্তার বিরুদ্ধে অভিযোগের তালিকায় স্প্যানিশ কোচ একাই ছিলেন না যিনি রাতে রেফারি মান নিয়ে অভিযোগ করেছিলেন। ইস্টবেঙ্গল কোচ খেলার শেষ দিকে দিমিত্রি পেত্রাটোসের সমতা আনার সমালোচনা করেছিলেন কারণ তিনি অনুভব করেছিলেন যে তার খেলোয়াড় নন্দকুমার সেকার পেট্রাটোস গোল করার ঠিক আগে সাহল আবদুল সামাদকে ফাউল করেছিলেন।

ISL 2023 Mohun Bagan vs East Bengal: Goal, Highlights

https://www.youtube.com/watch?v=KxJnofjB7gE

 

উচ্চ-অকটেন মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচ জুড়ে প্রত্যাশিতভাবে মেজাজ জ্বলে উঠল কারণ ডার্বিটি কিছু উচ্চ-বুট ট্যাকল এবং শক্তিশালী চ্যালেঞ্জে ভরা ছিল যা প্রায়শই কার্ডের জন্য ডাকা হয়। তবে, খেলায় কোন লাল কার্ড দেখানো হয়নি যখন হলুদ কার্ড 10 বার এসেছে; প্রতিটি দিকে পাঁচটি হলুদ দেখেছি।

খেলার শুরুতেই গোল আসে অজয় ​​ছেত্রির তৃতীয় মিনিটে নিশু কুমারের ক্রস ক্লোজ রেঞ্জ থেকে জালে জড়ান আর ১৭তম মিনিটে আরমান্দো সাদিকোও সমতা আনেন। অর্ধেকের শেষের দিকে ইস্টবেঙ্গল শক্তিশালী ফিরে আসা পর্যন্ত পুরোটাই মোহনবাগান ছিল।

55তম মিনিটে ক্লিটন সিলভা পেনাল্টি গোলে ইস্টবেঙ্গলকে লিড ফিরিয়ে আনতে সময় নেয় এবং এরপর খেলাটি নষ্ট করার একাধিক সুযোগ পায় কিন্তু তারা গোলের সামনে সঠিকতা দেখাতে ব্যর্থ হয়। 87তম মিনিটে পেট্রাটোসের স্কোর-লেভেলিং গোলের মাধ্যমে তারা শেষ পর্যন্ত মূল্য পরিশোধ করে।

Aus vs South Korea 1-2 : AFC Asian Cup Quarter Final Highlights

সাম্প্রতিক আরো খবর, চাকরি এবং অন্যান্য তথ্যের জন্য আমাদের WhatsApp চ্যানেল অনুসরণ করুন


Discover more from Infodata News

Subscribe to get the latest posts sent to your email.

Leave a Reply