Mohammedan SC vs Northeast United Highlights ISL 2024-25: মোহামেডান স্পোর্টিং বনাম নর্থইস্ট ইউনাইটেড এফসির

Mohammedan SC vs Northeast United Highlights: ভারতের জনপ্রিয় ফুটবল লিগ আইএসএল ২০২৪-২৫ মরশুমের অন্যতম আকর্ষণীয় ম্যাচটি অনুষ্ঠিত হলো কলকাতার কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে, যেখানে মুখোমুখি হলো মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং নর্থইস্ট ইউনাইটেড এফসি। উভয় দলেরই এটি ছিল একটি বিশেষ ম্যাচ, কারণ দু’দলের ফুটবলাররা মাঠে একাধিক সুযোগ তৈরি করেছিল। তবে শেষ পর্যন্ত নর্থইস্ট ইউনাইটেড এফসি ১-০ ব্যবধানে জয়লাভ করে।

Mohammedan SC vs Northeast United Highlights

প্রথমার্ধের শুরুতেই মোহামেডান স্পোর্টিং ক্লাব তাদের খেলার ছন্দ পাওয়ার চেষ্টা করে। বেশিরভাগ সময় খেলাটি মাঠের মাঝখানে ছিল এবং উভয় দলের মিডফিল্ডাররা বলের দখল নেওয়ার জন্য লড়াই করছিল। প্রথম উল্লেখযোগ্য সুযোগটি আসে নর্থইস্ট ইউনাইটেড এফসির তারকা স্ট্রাইকার গিলিয়ের্মো ফার্নান্দেজের জন্য। ১০ মিনিটে জিতিন এমএসের একটি চমৎকার পাসের মাধ্যমে তিনি একটি ভালো সুযোগ পান, কিন্তু শেষ মুহূর্তে তার শট লক্ষ্যের বাইরে চলে যায়।

ম্যাচের প্রথমার্ধের চিত্র

মোহামেডান স্পোর্টিং ম্যাচের শুরুতেই দারুণভাবে আক্রমণে আসে। তাদের মিডফিল্ডাররা বল নিয়ন্ত্রণে বেশ দক্ষতা দেখায় এবং ম্যাচের অধিকাংশ সময় মধ্যমাঠে কাটে। ম্যাচের ১০তম মিনিটে নর্থইস্ট ইউনাইটেডের স্প্যানিশ তারকা গুইলিয়ার্মো ফার্নান্দেজ একটি বড় সুযোগ পান। জিথিন এমএসের একটি সুন্দর পাসের মাধ্যমে তিনি বল পান, তবে তার শট সামান্য বাইরে দিয়ে চলে যায়।

জিথিন এমএস এবং নেস্টর আলবিয়াচের সমন্বয়ে নর্থইস্ট ইউনাইটেডের আক্রমণশক্তি বৃদ্ধি পায়। বিশেষ করে জিথিনের বাম প্রান্তে বেশ কয়েকটি শক্তিশালী দৌড় ছিল যা মোহামেডান ডিফেন্ডারদের জন্য চাপ তৈরি করে।

২০ মিনিট পার হওয়ার পর, মোহামেডান এসসি একটি শক্তিশালী আক্রমণ রচনা করে। বিশেষ করে আলেক্সিস গোমেজ এবং মিরজালোল কাজিমভের সমন্বয়ে তারা দুটি কর্নার আদায় করতে সক্ষম হয়। তবে তারা এই সুযোগগুলো থেকে গোল আদায় করতে ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধের চিত্র

দ্বিতীয়ার্ধের শুরুতেই আলেক্সিস গোমেজের একটি ভালো প্রচেষ্টা দেখা যায়, কিন্তু তার শট সরাসরি গোলরক্ষকের হাতে চলে যায়। এর কয়েক মিনিট পর গোমেজ আবারও একটি ভালো আক্রমণ করেন, কিন্তু তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। গোমেজ ম্যাচজুড়ে অত্যন্ত পরিশ্রম করেন, তবে গোলের অভাব তাকে হতাশ করে।

নর্থইস্ট ইউনাইটেড ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে থাকে। জিথিন এবং পার্থিব গোগোই কিছু হাফ-চান্স পান, তবে সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হন।

ম্যাচের ৫৭তম মিনিটে আলাদ্দিন আজারাইকে বদলি হিসেবে মাঠে নামানো হয়, যা নর্থইস্ট ইউনাইটেডের আক্রমণশক্তি আরো বাড়িয়ে দেয়। তার অনবদ্য পারফরম্যান্স ম্যাচে উল্লেখযোগ্য প্রভাব ফেলে। ৭১তম মিনিটে আজারাই একটি বড় সুযোগ পান, তবে তার শট লক্ষ্যভ্রষ্ট হয়।

Mohammedan SC vs Northeast United Highlights Link:

Mohammedan SC vs Northeast Unite highlights link

Mohammedan SC vs Northeast United Highlights ,ম্যাচের নির্ণায়ক মুহূর্ত

ম্যাচের শেষদিকে, মোহামেডান এসসি একটি বড় সুযোগ তৈরি করে। ৮২তম মিনিটে গোমেজের একটি দুর্দান্ত প্রচেষ্টা সামান্য লক্ষ্যভ্রষ্ট হয়, যা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারত।

যখন মনে হচ্ছিল ম্যাচটি গোলশূন্য ড্র হতে চলেছে, তখন ৯৪তম মিনিটে বদলি খেলোয়াড় থোই সিংয়ের একটি ক্রসে আলাদ্দিন আজারাই বল জালে জড়ান। এই গোলের ফলে নর্থইস্ট ইউনাইটেড ১-০ ব্যবধানে জয়লাভ করে এবং ম্যাচের একমাত্র গোলদাতা হন আজারাই।

Mohammedan SC vs Northeast United Highlights ম্যাচের প্রধান খেলোয়াড়

আলাদ্দিন আজারাই: ৫৭তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামার পর থেকে আজারাই নর্থইস্ট ইউনাইটেডের আক্রমণকে আরও প্রাণবন্ত করে তোলেন। তার গতিময়তা এবং বুদ্ধিদীপ্ত খেলায় মোহামেডান ডিফেন্ডাররা বারবার চাপে পড়েন। শেষ মুহূর্তে তার একমাত্র গোলটি ম্যাচের ফলাফল নির্ধারণ করে।

Mohammedan SC vs Northeast United Highlights ম্যাচের অন্যান্য মুহূর্ত

মোহামেডান স্পোর্টিং ম্যাচের শুরুতে প্রথম আক্রমণে যায়। ৫ম মিনিটে, আলেক্সিস গোমেজের বলটি নর্থইস্ট ইউনাইটেডের গোলরক্ষক গুরমিত সিং অনায়াসে ক্লিয়ার করেন।

২০তম মিনিটে নর্থইস্ট ইউনাইটেডের তারকা গুইলিয়ার্মো ফার্নান্দেজের একটি বড় সুযোগ আসে। জিথিন এমএস তার দক্ষ ড্রিবলিংয়ের মাধ্যমে মিডফিল্ড অতিক্রম করে ফার্নান্দেজকে বল সরবরাহ করেন, কিন্তু তার শট লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের ৩০ মিনিট পার হওয়ার পর দুই দলই নিজেদের মধ্যমাঠকে শক্তিশালী করতে শুরু করে। তবে উভয় দলই গোলের সুযোগ নষ্ট করতে থাকে।

জিথিন এমএসের ৩৬তম মিনিটে আরেকটি বড় সুযোগ আসে, কিন্তু তার শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়। মোহামেডান এসসির জন্য ৪০তম মিনিটে আলেক্সিস গোমেজ আরেকটি সুযোগ তৈরি করেন, কিন্তু সেই প্রচেষ্টাও ব্যর্থ হয়।

Mohammedan SC ISL Match Schedule 2024-25 : মোহামেডান এসসি’র আইএসএল ২০২৪-২৫ মরসুমের সূচি

Mohammedan SC vs Northeast United Highlights ম্যাচের বিশ্লেষণ

ম্যাচের প্রথমার্ধে উভয় দলই বেশ কিছু সুযোগ তৈরি করেছিল, কিন্তু শেষ মুহূর্তে ফিনিশিং-এর অভাবে গোল হয়নি। বিশেষ করে নর্থইস্ট ইউনাইটেডের গিলিয়ের্মো ফার্নান্দেজ এবং জিতিন এমএস একাধিক সুযোগ পায়, কিন্তু তারা গোল করতে ব্যর্থ হয়।

মোহামেডান স্পোর্টিং ক্লাবও কিছু ভাল আক্রমণ করে, বিশেষ করে অ্যালেক্সিস গোমেজ এবং মাকান চোথের নেতৃত্বে। ৮২ মিনিটে গোমেজের একটি শট মাত্র কয়েক ইঞ্চি ব্যবধানে বাইরে চলে যায়, যা খেলার একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল।

Mohammedan SC vs Northeast Unite লাইনআপ

মোহামেডান স্পোর্টিং ক্লাব: চেত্রী (গোলরক্ষক), বোর, চাকচুয়াক, আদজি, রাল্টে, উইঙ্কল চোথে, কিয়াম সিং, কাজিমোভ, ফানাই, গোমেজ, লবি মানজোকি।

নর্থইস্ট ইউনাইটেড এফসি: গুরমিত সিং (গোলরক্ষক), আখতার, দিনেশ সিং, জাবাকো, সামতে, বেমাম্মের, ময়াক্কান্নান, গোগোই, নেস্টর, জিথিন, গুইলিয়ার্মো।

Mohammedan SC vs Northeast United Highlights শেষ কথা

মোহামেডান স্পোর্টিং ক্লাব বনাম নর্থইস্ট ইউনাইটেড এফসির এই ম্যাচটি ছিল দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। মোহামেডান দলের শক্তিশালী আক্রমণ এবং নর্থইস্ট ইউনাইটেডের সুসংগঠিত ডিফেন্স ম্যাচটিকে সমানভাবে উত্তেজনাপূর্ণ করে তোলে। আলাদ্দিন আজারাইয়ের গোলটি ম্যাচের ভাগ্য নির্ধারণ করে এবং নর্থইস্ট ইউনাইটেড এফসিকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেয়।

সাম্প্রতিক খবর, চাকরি এবং অন্যান্য তথ্যের জন্য আমাদের WhatsApp চ্যানেল অনুসরণ করুন


Discover more from Infodata News

Subscribe to get the latest posts sent to your email.

Leave a Reply